1. admin@dainikbanglasangbad.com : admin : admin com
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেটে বিপুল উৎসাহ উদ্দিপনায় সকাল থেকে চলছে ভোট গ্রহণ সিনেমায় পুরোদমে রাজনীতি ঢুকে গেছে: ওমর সানী ভোলায় ৬৪ হাজার ২০০ কৃষক পাচ্ছেন আউশ ধানের বীজ-সার ৭৫ থেকে ২০০৬ গণতন্ত্র ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের আড়াই মাস পর হাজার কোটি টাকার লেনদেন রাশিয়ায় পঞ্চমবার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন ভ্লাদিমির পুতিন উন্নয়ন প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন : প্রধানমন্ত্রী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ আগামীকাল বিশ্বনাথে মেয়রের বিরুদ্ধে ৭ কাউন্সিলরের অভিযোগ

দিনাজপুরে বাড়তি দিকে পেঁয়াজের দাম। আমদানি কম কমের অজুহাত দেখাচ্ছে ব্যবসায়ীরা।

  • আপডেট সময় : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ৫৬১ বার পঠিত
মো: খাদেমুল ইসলাম দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর শহরসহ দিনাজপুরের ১৩ টি উপজেলায় বাড়তির দিকে পেঁয়াজের দাম। গেল ৩ দিনের ব্যবধানে কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছে পাইকারি বাজারে ৯ টাকা থেকে ১০ টাকা পর্যন্ত। আর খুচরা বাজারে বেড়েছে ১০ টাকা থেকে ১৫ টাকা পর্যন্ত ।এতে বিপাকে পড়েছে বিভিন্ন শ্রেণী পেশার ক্রেতারা।
দিনাজপুরের হিলি স্থল বন্দরের আমদানি কারক শাহিনুর ইসলাম বলেন, বন্দর দিয়ে বর্তমানে ইন্দোর, নাসিক ও নগর যেতে পেঁয়াজ আমদানি করছে। ভারতে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় লোকসানের আশঙ্কায় আমদানি কমিয়ে দিয়েছে দেশের আমদানিকার ।এজন্য দেশীয় বাজারে সরবরাহ কমেছে পেঁয়াজের ।ফলে দাম বৃদ্ধি পাচ্ছে দেশীয় বাজারে।
দিনাজপুর শহরের বাহাদুরবাজার এর পেঁয়াজ ব্যবসায়ী ইসমাইল হোসেন বলেন, গেল কয়েকদিন ধরে বাজারে পেঁয়াজের সরবরাহ কম। এ কারণে পেঁয়াজের দাম কেজি প্রতি বেড়েছে ১০ টাকা থেকে ১৫ টাকা পর্যন্ত। বর্তমানে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ৪০ থেকে ৪৫ টাকা  আর এল সির পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা দরে।
দিনাজপুর কাঁচামাল ব্যবসায়ী সমিতির নেতা বাদশা মিয়া বলেন, দিনাজপুরের হিলি সহ বিভিন্ন মোকামে বেড়েছে পেঁয়াজের দাম। এসব মোকাম থেকে তাদের বেশি দামে পেঁয়াজ কিনতে হচ্ছে। যে কারণে বেশি দাম দিয়ে পেঁয়াজ কিনতে হচ্ছে ক্রেতাদের।
দিনাজপুর শহরের ঈদগা আবাসিক এলাকা থেকে বাহাদুর বাজারে পেঁয়াজ কিনতে আসা ক্রেতা আয়েশা খাতুন বলেন, পেঁয়াজ একটি রান্নার গুরুত্বপূর্ণ উপাদান। এভাবে প্রতিদিন প্রতিটি জিনিসের দাম বাড়তে থাকলে আমরা নিরুপায় হয়ে যাব। এজন্য পেঁয়াজের মার্কেটে সরকার কর্তৃক  কঠোর মনিটরিং করার দাবি জানান তিনি।
দিনাজপুর ভোক্তা অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, বাজারের নিত্য প্রয়োজন জিনিসের দাম বৃদ্ধির ফলে আমাদের পক্ষ থেকে মনিটরিং বাড়ানো হয়েছে। এরই মধ্যে অতিরিক্ত দাম নেওয়ার জন্য ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।
দিনাজপুরের হিলি পানামা পোর্ট এর জনসংযোগ কর্মকর্তা সরাব হোসেন বলেন, দুর্গাপূজা উপলক্ষে বন্দর বন্ধ থাকার পর থেকে পুনরায় পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। গেল ৮ অক্টোবর থেকে ত্রিশটি ট্রাকে ৮৫৭ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। ১১ই অক্টোবর ২২ টি ট্রাকে ৫৯৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। আগামীতে পেঁয়াজ আমদানি বাড়বে বলে আশাবাদী তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2023 dainikbanglasangbad.com
Design & Development By Hostitbd.Com